মানবাধিকার রক্ষাকর্মীদের সুরক্ষার জন্য আইন প্রণয়নের দাবি

নিউজ সোর্সঃ https://www.protidinerkatha.com.bd/9084/

নিজস্ব প্রতিবেদক: বাংলাদেশে নারী ও বালিকাদের মানবাধিকার প্রতিষ্ঠায় মানবাধিকার রক্ষাকর্মীদের সুরক্ষার জন্য আইন প্রণয়নের দাবি উঠেছে। বুধবার যশোরে নিউজ নেটওয়ার্কের উদ্যোগে অনুষ্ঠিত ‘রিজিওনাল প্রজেক্ট স্টার্ট-আপ ওয়ার্কসপে’ বক্তারা এ দাবি তুলে ধরেন।

কর্মশালায় যশোর ও সাতক্ষীরা জেলার গণমাধ্যমের সম্পাদক, সাংবাদিক, সিভিল সোসাইটি ও এনজিও প্রতিনিধি এবং বিভিন্ন ধর্মীয় নেতারা অংশ নেন।

বাংলাদেশে নারী ও মেয়েদের অধিকার সুরক্ষা কার্যক্রমের আওতায় যশোর সার্কিট হাউজে এ কর্মশালা অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) হুসাইন শওকত। সভাপতিত্ব করেন ওয়ার্কসপে নিউজ নেটওয়ার্কের প্রধান সম্পাদক শহীদুজ্জামানর। বিশেষ অতিথি ছিলেন যশোর সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা আরিফুজ্জামান। সঞ্চালনা করেন নিউজ নেটওয়ার্কের যশোরের সমন্বয়কারী দৈনিক প্রতিদিনের কথার ভারপ্রাপ্ত সম্পাদক ফারাজী আহমেদ সাঈদ বুলবুল।

বক্তব্য রাখেন নিউজ নেটওয়ার্কের প্রোগ্রাম স্পেশালিস্ট রেজাউল করিম, বাংলাদেশ হিউম্যান রাইটস্ ডিফেন্ডারস্ ফোরাম (বিএইচআরডিএফ)-এর কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক হাবিবুর রহমান মিলন, যশোর কমিটির সভাপতি হাসিব নেওয়াজ, সাতক্ষীরা কমিটির সভাপতি আনিসুর রহিম, সাধারণ সম্পাদক এম কামরুজ্জামান, যশোর কমিটির সাধারণ সম্পাদক ইন্দ্রজিৎ রায়, কোষাধ্যক্ষ তহমিনা বিশ্বাস প্রমুখ।
কর্মশালায় জানানো হয় নারীদের জন্য বিশ্বের ১০টি ভয়ঙ্কর নগরীর মধ্যে ঢাকা সপ্তম। ২০১৫ সালে প্রতি পাঁচজন নারীর একজন বা ৮০ শতাংশ বাংলাদেশি নারী কোনো না কোনো সহিংসতার শিকার। এর থেকে উত্তরণে সকলকে একযোগে কাজ করতে হবে।